বাংলাদেশ থেকে ব্লগিং করে কত টাকা ইনকাম করা যায় জেনে নিন 2023

 বাংলাদেশ থেকে ব্লগিং করে কত টাকা ইনকাম করা যায় জেনে নিন

প্রায় অনেক ব্লগারই আছে যারা প্রত্যেক মাসে লক্ষাধিক টাকার ওপরে ইনকাম করে থাকে আপনাদের মধ্যে অনেকেই আছেন যাদের লেখালেখি বা কাব্য কবিতা ইত্যাদি লেখার অনেক শখ থাকে যারা সোশ্যাল মিডিয়ায় এগুলো পোস্ট করে থাকেন কিন্তু আপনারা কি জানেন এগুলোই একটি কদিনে আর্টিকেল এর মাধ্যমে প্রকাশ করার মাধ্যমে আপনারা অনেক টাকা ইনকাম করতে পারবেন তোমাকে যদি কেউ ব্লগিংকে পেশা হিসেবে নিতে চান তাহলে অনেক ভালো একটি কাজ হবে কারণ এটি আপনার ক্যারিয়ার গড়ে দিতে পারেন কারণ কয়েকবছর আগেও ছিল তবে শুধু একটি পেশা ছিল কিন্তু টাকা উপার্জনের মাধ্যম হিসেবে ধরা হয় কারণ এখান থেকে লক্ষাধিক টাকার উপর ইনকাম করা যায়.

যারা ব্লগিং করতে চাচ্ছেন কিন্তু নির্দিষ্ট গার্ডেন পারছেন না তাদের জন্য আজকের এই পোস্ট টি আজকের এই পোস্টটি সম্পুর্ণ করলে আপনারা অবশ্যই প্রোটিন কিভাবে পড়তে হয় এবং ব্লগিং এ কিভাবে সাকসেস হতে হয় সে বিষয়ে সুনির্দিষ্ট ধারণা পেয়ে যাবে তাই পুষ্টি সম্পন্ন  পড়বে.

 ব্লগিং বিভিন্ন মাধ্যম রয়েছে সেগুলো সম্পর্কে আরও বিস্তারিত নিচে লেখা আছে আপনারা দয়া করে পড়বেন.

  • 1.ব্লগিং করে কত টাকা আয় করা যায় তা জানার জন্য সম্পুর্ণ পোষ্টটি পড়ুন ভালোভাবে.

  • ব্লগিং হলো অনলাইনে একটি ডাইরির মত যেখানে আপনি যত খুশি দেখতে পারেন আপনার মন ক্ষুন্ন হতে পারবেন আপনার মনের কাছে কবিতা এসএমএস পত্রিকার খবর ইত্যাদি বিষয়ে আপনার লেখালেখি করে এখান থেকে ভালো পরিমাণে ইনকাম করতে পারবেন.

 

  • 2.ব্লগ মানে কি বা ব্লগ কাকে বলে ?

  • লেখালেখি করা প্রথমদিকে বাংলাদেশের  ব্লগিংকে শুধুমাত্র নেশা হিসেবে মানুষ লেখালেখি কিন্তু কিন্তু বর্তমানে গুগোল বাংলা লেখাকে এ গুগল এডসেন্সের মাধ্যমে মনিটাইজেশন করার মাধ্যমে বা ব্লগিং মানুষের পেশা হিসেবে নিয়ে নিয়েছে বর্তমানে 2,3 বছর ধরে ব্লগিং পেশা হিসাবে মানুষ ব্যবহার করে তে থাকেন লগইন করে 5 থেকে 6 বা তার অধিক লক্ষ টাকা ইনকাম করা যেতে পারে যদি আপনারা প্রতিনিয়ত এই ব্লগিং এর পিছনে কাজ করেন এবং লেখালেখি করেন তাহলে.

  • 3.কেন ব্লগিং করবেন?

  • 4.ব্লগিং এর প্রকারভেদ

  • মানে হল লেখালেখি করা ব্লগিং বিভিন্ন ধরনের হয়ে থাকে আপনাদের মনের ইচ্ছা যে কোন জিনিসের লেখালেখিকে করাতে প্রাঙ্গণে লগইন বিভিন্ন বিষয়ের ওপর হয়ে থাকে যেকোনো একটি টপিকে লেখালেখি করা এবং আপনার মন ইচ্ছামত সে বিষয়ে সুন্দরভাবে বিস্তারিত করাকে ব্লগিং বলে নিচে কিছু জনপ্রিয় ব্লগের মাধ্যমে ব্যাপারে নিচে বলা হলো.

    • ব্লগিং করে কত টাকা আয় করা যায়  তার কয়েকটি মাধ্যম

      •  ১। বিজ্ঞাপন প্রকাশ

      • ২। অ্যাফিলিয়েট মার্কেটিং

        • আপনার ব্লগে কীভাবে এটি ব্যবহার করবেন-

        • কত টাকা পেতে পারেন-

        • বেশি আয় করবেন কীভাবে-

      • ৩। নিজের পণ্য বিক্রি

    • আপনারা আপনাদের নিজেদের কোন ধরনের বিজনেস বা প্রোডাক্ট থাকলে সেগুলো একটি ওয়েবসাইটের মাধ্যমে ই-কমার্স ওয়েবসাইট বানিয়ে সেগুলো বিক্রি করতে পারেন.

  • ব্লগিংয়ের মূলত এফিলিয়েট মার্কেটিং এবং বিজ্ঞাপন প্রকাশ করার মাধ্যমে টাকা ইনকাম করা হয় এক্ষেত্রে বিজ্ঞাপন প্রকাশ করতে হলে আপনাকে বিভিন্ন ধরনের ওয়েবসাইট আছে যারা বিজ্ঞাপন দিয়ে থাকে তাদের কাছ থেকে অ্যাপ্রুভ নিয়ে আপনারা আপনাদের ওয়েবসাইটে বিজ্ঞাপন প্রকাশের মাধ্যমে অনেক টাকা উপার্জন করতে পারবেন. বিজ্ঞাপন প্রকাশের অন্যতম সাইট হল গুগল এডসেন্স গুগল এডসেন্সের এড গুলো অনেক রেস্পন্সিভ হয় এবং এটা তে আপলোড পাওয়া অনেক সহজ গুগোল অ্যাডসেন্সে অ্যাপ্রভে পাওয়া অনেক সহজ শুধু আপনাকে বিশ টার মত পোস্ট করতে হবে ইউনিক পোস্ট এবং সেইসাথে 1000 ওয়াটের পোস্ট করতে হবে তাহলেই আপনার আপনাদের ওয়েবসাইটে গুগল এডসেন্সের এড রান করতে পারবেন.

 ব্লগিং থেকে কত টাকা ইনকাম করা যায়?

 লগইন করে মাসে 1000 ডলার বা 2000 ডলার বা তারও বেশি টাকা ইনকাম করা যায় যদি আপনারা সঠিকভাবে আপনাদের ওয়েবসাইট থেকে তৈরি করতে পারেনি এবং আপনার কনটেন্ট গুলো যদি অনেক ভালো হয়ে থাকে তাহলে আপনাদের ওয়েবসাইট অনেক তাড়াতাড়ি রং করবে এবং আপনাদের ওয়েবসাইটে অনেক ট্রাফিক আসবে এবং যার মাধ্যমে আপনাদের ওয়েবসাইট থেকে 1000 ডলার বা 2000 ডলার ইনকাম হবে.

 আপনার চাইলে ভিদেও করতে ব্লগ তেম্প্লে ব্লগার তেম্প্লেটস কম এর মাধ্যমে ফ্রিতে ব্লগ বানিয়ে আপনারা আপনাদের প্রথম ওয়েবসাইটটি শুরু করতে পারেন ইউটিউবে অনেক ভিডিও আছে যেগুলো দেখে আপনারা খুব সহজেই ফ্রিতে ওয়েবসাইট বানাতে পারবেন ব্লগারে.

 ব্লগার ব্লগ ব্লগার ব্লগ প্রস্তাব প্রচার মাধ্যম ফ্রী বানাতে পারবে. তাছাড়া আপনারা অ্যাফিলিয়েট মার্কেটিং করে অনেক টাকা ইনকাম করতে পারেন অ্যাপলেট মার্কেটিং অনেক সহজ এবং আপনার ওয়েবসাইটটিতে বিভিন্ন ধরনের প্রোডাক্টের রিভিউ করবে এবং আপনার অ্যাকাউন্টের সেখানে এই দিবেন তাহলে ওই ওয়েবসাইটে থেকে যদি কেউ কোন কিছু কিনে তাহলে আপনি কিছু টাকা কমিশন পাবেন.

গেমস মার্কেটিং করে এসএমএস মার্কেটিং করে মাসে 2 হাজার থেকে তিন হাজার ডলার ইনকাম করতে পারবেন অনায়াসে আপনাদের যদিও এসইও স্কিন ভালো থাকে এবং কিভাবে এসইও করবেন আপনার ওয়েবসাইট কিভাবে রং করবেন সে সম্পর্কে যদি আপনার বিস্তারিত আরও জানার আগ্রহ থাকে তাহলে আমার এই পোষ্টের নিচে কমেন্ট করুন আমি আপনাদের পরবর্তী পোস্টের মাধ্যমে বলব কিভাবে ভিডিও করতে হয় এবং কি কি ব্যবহার করলে আপনি খুব সহজে এসইও করতে পারবেন এবং আপনার ওয়েবসাইট লিঙ্ক করার মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন 

Leave a Comment