Top 5 Domain Name Registration Companies in Bangladesh – বাংলাদেশের সেরা 5 টি ডোমেইন নেম রেজিস্ট্রেশন কোম্পানি

 Top 5 Domain Name Registration Companies in Bangladesh –  বাংলাদেশের সেরা 5 টি ডোমেইন নেম রেজিস্ট্রেশন কোম্পানি

যেকোনো ওয়েবসাইট তৈরি করতে হলে প্রথমে যে জিনিসটির প্রয়োজন হয় তা হলো ডোমেনের নাম ।যেকোনো ইউজার আমার এই ওয়েবসাইটটি দেখার জন্য গুগল সার্চ বারে এই url এলটি টাইপ করে যার মাধ্যমে আমার ওয়েবসাইটটি  তাদের সামনে ভিজিবেল হয় ।  এবং কি তারা আমার এই ওয়েবসাইটটি অনলাইনে দেখতে পারে এবং আমার ওয়েবসাইটে কি কি কন্টেন আছে তারা খুব সহজেই এই ডোমের নামটি সার্চ করে ওয়েবসাইটটি পেয়ে যায় ।  আপনি যদি কোন একটি ওয়েবসাইট তৈরি করতে চান তাহলে আপনার সর্বপ্রথম কাজ হবে । একটি আপনার মন মত একটি ডোমের নাম রেজিস্ট্রেশন করা কারণ ডোমেন নাম রেজিস্ট্রেশন না করলে । আপনারা আপনার নির্দিষ্ট যে ওয়েবসাইট আপনাদের নামে বা আপনাদের ব্যবসা প্রতিষ্ঠানের নামে সেই অনুযায়ী একটি ডোমের নাম সিলেক্ট করুন । ডোমেন নামগুলি .com, .org, .net, .xyz, .info, .tv, .io ইত্যাদির মতো বিভিন্ন এক্সটেনশনে পাওয়া যায়। তারাও বিভিন্ন পরিকল্পনায় আসে।

এখন আপনার মনে প্রশ্ন আসতে পারে যে আপনি কোথায় থেকে ডোমেন নেম রেজিস্ট্রেশন করবেন খুব সহজে । আপনার নিজের দেশ থেকে তো চলুন আমরা সেরা পাঁচটি বাংলাদেশের ডোমেন নেম রেজিস্ট্রেশন বিস্তারিত বলবো এবং আপনারা খুব সহজে এই আর্টিকেল থেকে বিস্তারিত জানতে পারবেন কিভাবে তারা খুব সহজেই ডোমিন হোস্টিং কিনতে পারবেন ।

1. ExonHost

2. BTCL

3. Alpha Net

4. Web Host BD

5. Dianahost 

1. ExonHost | Best Domain  hosting provider in Bangladesh 2023

এক্সচেঞ্জ হোস্ট এই ডোমেন রেজিস্ট্রেশন ওয়েবসাইটটি মার্কিন যুক্তরাষ্ট্র  ভিত্তিকএকটি ডোমেন নেম নিবন্ধক কোম্পানি । এটি ২০০৯ সালে তাদের যাত্রা শুরু করে এবং ২০১৫ সালে তাদের নাম পরিবর্তন করে নামটি এক্সচেঞ্জ হোস্ট এক্সচেঞ্জ হোস্ট  । এই নামটি দ্বারা ২০১৫ সালে দিয়ে থাকে এবং সেই থেকে তাদের যাত্রা এক্সচেঞ্জ হোস্টেলে চলছে কিন্তু তাদের মূলত ২০০৯ সালে তারা তাদের যাত্রা শুরু করেছিল এই ওয়েবসাইটে ডোমেনের পাশাপাশি আপনারা হোস্টিংও পেয়ে যাবেন । ওয়েবসাইটে তাদের নির্দিষ্ট ড্যাশবোর্ড আছে এবং আপনারা ডোমেন ক্রয় করার সাথে সাথে আপনারা আপনাদের ডোমেটি ব্যবহার করতে পারবেন এবং দেশবোর্ডে ভিজিট করতে পারবেন  ।

ওয়েবসাইট যেসব প্রেমেন্ট বা ব্যাংক কোন অ্যাকসেপ্ট করে তাদের মধ্যে আপনারা বাংলাদেশ থেকে খুব সহজেই বিকাশ, রকেট, বা ব্যাংক, ভিসা কার্ড ,মাস্টার কার্ড, পেপাল ইত্যাদির মাধ্যমে খুব সহজেই ডোমেন ক্রয় করতে পারবেন এই ওয়েবসাইট থেকে ।

2. BTCL Best Domain Name Registrars In Bangladesh 2023

Btcl এটি বাংলাদেশের মধ্যে সবচেয়ে বড় একটি ডোমিন রেজিস্ট্রেশন কোম্পানি । এখান থেকে খুব সহজেই ডোমেন নেম ক্রয় করা যায় । এটি ২০০৮ সালে তাদের যাত্রা শুরু করে এবং এটি একটি পাবলিক লিমিটেড কোম্পানিতে পরিণত হয় এটি আপনাকে .bd এবং .বাংলার মতো বাংলা ডোমেইন সরবরাহ করে। .bd এবং .বাংলা হল ইন্টারনেটে একটি কান্ট্রি কোড টপ-লেভেল ডোমেইনতাদের যে ন্যূনতম প্ল্যানটি শুরু হয় তা হল হ্যাঁ ৮০০ টাকা থেকে শুরু করে বিভিন্ন টাইপের অফার এর মাধ্যমে আপনারা ডোমেটি ক্রয় করতে পারেন এবং ডরমেন্ট কয় করার জন্য আজি ওয়েবসাইটের ভিজিট করুন ।

 এই ওয়েবসাইটটি যে যে প্রেমের মাধ্যমগুলো সাপোর্ট করে তাদের মধ্যে হলো বিকাশ এবং টেলিটক।

3. ALPHA NET BEST DOMAIN  name provider in Bangladesh 2023

 

আলফা নেট এই কোম্পানিটির অত্যন্ত জনপ্রিয় এবং অত্যন্ত ভালো মানের ট্রাস্টেড একটি কোম্পানি । এই কোম্পানিটি ২০০১ সালে তাদের যাত্রা শুরু করে সুতরাং আপনারা বুঝতেই পারছেন । এই ওয়েবসাইটটি কত আগে থেকে তাদের যাত্রা শুরু করেছে এবং তারা এখন পর্যন্ত নিয়মিত তাদের সার্ভিসটি দিয়ে যাচ্ছে এই কোম্পানির কি মূলত যুক্তরাষ্ট্র থেকে নিয়ন্ত্রণ করা হয় এবং এ ওয়েবসাইট থেকে আপনারা বাংলাদেশ থেকে খুব সহজেও ডোমেন এবং হোস্টিং কিনতে পারবেন । আপনারা চাইলে তাদের এই ওয়েবসাইট থেকে ডোমেন এবং হোস্টিং একটি প্যাকেজ আকারে তাদের কাছ থেকে কিনতে পারবেন ।

বাংলাদেশ থেকে চাইলেও এই কোম্পানি থেকে আপনারা খুব সহজে বিকাশের মাধ্যমে পেমেন্ট করে বা মাস্টার কার্ডের মাধ্যমে পেমেন্ট করে এই ওয়েবসাইট থেকে ডোমেন নেম ক্রয় করতে পারবেন  ।

4. WEB HOST BD Best Domain Name Registrars In Bangladesh 2023

বিডি একটি বাংলাদেশে অন্যতম একটি জনপ্রিয় ডোমেইন রেজিস্ট্রেশন কম্পানি বা ডোমেন নিবন্ধন কোম্পানি এটি ২০১২ সালে তাদের যাত্রা শুরু করে ।  বাংলাদেশে তাদের নিবন্ধন এর মধ্যে আপনারা প্রায় সব ধরনের ডোমেনের নাম পেয়ে যাবেন । তাদের তারা ডোমেইনের সাথে সাথে হোস্টিং ও প্রোভাইড করে থাকে এর জন্য তাদের ওয়েবসাইটটির নাম ওয়েব হোস্ট বিডি । এই কোম্পানিটির কাছে আপনারা তারা বিভিন্ন পর্যায়ে বিভিন্ন ধরনের অফার দিয়ে থাকে আপনারা নিয়মিত ওয়েবসাইটটিতে ভিজিট করবেন এবং দেখবেন যে কোন অফার চলতেছে নাকি । সেই অফার অনুযায়ী আপনারা এখান থেকে ডোমেন এবং হোস্টিং ক্রয় করতে পারেন ।

তাদের কাছ থেকে আপনারা বিকাশ, রকেট ,নগদ ,ডিবিবিএল, নেট টাচ, সিটি ব্যাংক ,ন্যাশনাল ব্যাংক ,স্কিল পেমেন্ট ,পেমিওর পেপাল, নেটেলার ইত্যাদির মাধ্যমে পেমেন্ট প্রদান করে ডোমেন ক্রয় করতে পারবেন তাদের ওয়েবসাইট থেকে । 

5. Dianahost | Best hosting provider in Bangladesh

ডায়নামাজ তেমন একটি কোম্পানি যে সম্পর্কে বাংলাদেশের যারা ওয়েবসাইট নিয়ে কাজ করে তারা চেনেনা এমন কোন লোক নেই তাইনা অত্যন্ত পরিচিত এবং ট্রাস্টে একটি কোম্পানি বাংলাদেশের মধ্যে। 11,786 টিরও বেশি ওয়েবসাইট বর্তমানে ডায়ানাহোস্টের পরিষেবাগুলি ব্যবহার করে।

প্যাকেজগুলির মূল্য 500 MB SSD NVMe স্টোরেজের জন্য 1,000 টাকা থেকে প্রতি বছর 50 GB এর জন্য 19,000 টাকা পর্যন্ত। সস্তা শেয়ার্ড হোস্টিং আরেকটি বিকল্প।

এই ছিল বাংলাদেশের সেরা ৫ টি  ডোমেন নেম রেজিস্ট্রেশন কোম্পানি যারা অনেক বছর আগে থেকে আমাদেরকে বাংলাদেশ থেকে ডোমেইন ক্রয় করার জন্য সার্ভিস প্রদান করে থাকে এবং আপনারা খুব সহজেই চাইলে বাংলাদেশ থেকে পেমেন্ট করেই টাকা প্রদান করেই করে আপনার আপনাদের ওয়েবসাইটটি ডেভলপ করতে পারেন  ।

Leave a Comment