Top 5 Web Hosting Companies in Bangladesh 2023 – বাংলাদেশের সেরা ৫ টি ওয়েব হোস্টিং কোম্পানি ২০২৩

  Top 5 Web Hosting Companies in Bangladesh 2023_  বাংলাদেশের সেরা ৫ টি ওয়েব হোস্টিং কোম্পানি ২০২৩ ।  

ওয়েব হোস্টিং কোম্পানিগুলো মানুষের নিজস্ব ওয়েবসাইট তৈরিতে সাহায্য করে থাকে । এইসব প্রতিষ্ঠানগুলো সাধারণত তাদের স্টোরেজ সরবরাহ করে থাকে । এবং বিভিন্ন ধরনের ওয়েবসাইট এই স্টোরেজের মাধ্যমে সার্ভারে রান হয় এবং অপরাধ বিশ্বে আর মানুষ তার ওয়েবসাইটটি আর শো করতে পারে এজন্য মূলত এই ওয়েবসাইট কোম্পানিগুলো কাজ করে থাকে এরা সাধারণত বিভিন্ন ধরনের অফার প্রদান করে থাকে বিভিন্ন টাকায় বিভিন্ন ধরনের অফার বিভিন্ন স্তরেজ বিভিন্ন মানের অফার প্রদান করে থাকে । 

প্রায় প্রত্যেক দেশে বিভিন্ন ধরনের ওয়েব হোস্টিং কোম্পানি রয়েছে যদি আপনি বাংলাদেশী থেকে থাকেন এবং বাংলাদেশ থেকে সেরা ওয়েব হোস্টিং পেতে চান তাহলে নিচের পাঁচটি বাংলাদেশের সেরা ওয়েব হোস্টিং এর কোম্পানির নাম নিচে প্রদান করা হলো ।

1. ExonHost

2. Hosting Bangladesh

3. Hostever

4. Eicra Soft Limited

5. MyLightHost

এক্সনহোস্ট এটি বাংলাদেশের ২০০৯ সালে যাত্রা শুরু করে এবং এই হোস্টিং কোম্পানি দিয়ে অত্যন্ত ভালো এবং উন্নত মানের হোস্টিং প্রোভাইড করে থাকে । বিভিন্ন কোয়ালিটির প্রিমিয়াম হোস্টিং প্রাইভেট সার্ভার রিসেলার হোস্টিং বিভিন্ন ধরনের  হোস্টিং করে থাকে এই কোম্পানিটি ।

আপনি যদি অন্য হোস্টিং কোম্পানিতে থাকেন এবং এই হোস্টিং কোম্পানিতে জয়েন করতে চান তাহলে খুব সহজেই কোন বিনামূল্যে । এই হোস্টিং কোম্পানিতে জয়েন করতে পারবেন এবং আপনার কোন প্রকার কোন ট্রানজেকশন ফ্রি দেওয়া লাগবে না এবং কি আপনি বাংলাদেশ থেকে যদি এই হোস্টিং কোম্পানিতে যোগদান করতে চান । তাহলে আপনি খুব সহজে বিকাশ নগদ ডেবিট কার্ড অথবা ক্রেডিট কার্ড এসব মাধ্যমে আপনারা পেমেন্ট করে খুব সহজেই এই হোস্টিং ক্রয় করতে পারবেন ।

2. হোস্টিং বাংলাদেশ নিঃসন্দেহে বলা যেতে পারে যে বাংলাদেশের মধ্যে জনপ্রিয় হোস্টিং কোম্পানির মধ্যে এটিও একটি । তারা বিভিন্ন প্রকার সার্ভিস প্রদান করে থাকে এবং তাদের সার্ভিসগুলো অনেক জনপ্রিয় এবং তারা টোয়েন্টি ফোর সেভেন কাস্টমার সার্ভিস দিয়ে থাকে । এজন্য এটি বাংলাদেশ অনেক জনপ্রিয় । কোন সন্দেহ নেই যে তারা কর্পোরেট ওয়েব সলিউশনে দক্ষ।✔ হোস্টিং প্রকার: ডেডিকেটেড, ভিপিএস সার্ভার, রিসেলার, ওয়ার্ডপ্রেস, কর্পোরেট এবং এসএসডি ।

✔ প্রারম্ভিক মূল্য: BDT 800/বছর

✔ পেমেন্ট পদ্ধতি: পেপ্যাল, ভিসা, মাস্টারকার্ড

3. হোস্টভার এটি ২০১১ সালের বাংলাদেশি তাদের যাত্রা শুরু করে এই কোম্পানিটি যেসব জিনিস প্রদান করে থাকে আর এডিপি ,বি ডি এস, ভিপিএস, রিসেলার হোস্টিং এবং ডোমেইন প্রোভাইড করে থাকে হোস্ট ভার । কোম্পানি থেকে আপনার শুধু হোস্টিং নির্ণয় সাথে ডোমেনো কিনতে পারবেন এবং কি তারা অসীম ডোমিন কিনলে অনেক ক্ষেত্রে দেখা যায় । বিভিন্ন প্রকার অফার প্রদান করে থাকে এটিও বাংলাদেশ থেকে খুব সহজে এই কোম্পানি থেকে কম দামে এবং হোস্টিং কিনতে পারবেন মাস্টার কার্ড ইত্যাদি মাধ্যমে পেমেন্ট প্রদান করে খুব সহজে কিনতে পারবেন । 

4. Eicra Soft Limited বাংলাদেশে এই হোস্টিং কোম্পানিটির বিভিন্ন ধরনের খ্যাতি রয়েছে যেমন এর হোস্টিং ওয়েব ডিজাইন ওয়েব ডেভেলপমেন্ট রেজিস্ট্রেশন ইত্যাদি ধরনের সার্ভিস দ্বারা প্রদান করে । থাকে তাদের প্ল্যান শুরু হয় মূলত ৫০০ টাকা থেকে বছরে ২৫ হাজার টাকা পর্যন্ত তাদের প্ল্যান রয়েছে । আপনি চাইলে তাদের ওয়েবসাইট ভিজিট করে বিভিন্ন ধরনের হোস্টিং কিনতে পারেন তাদের ওয়েবসাইট থেকে তাঁরাও আপনার বিকাশ স্কিম ব্যাংক ডিপোজিট ইত্যাদি । মাধ্যমে পেমেন্ট গ্রহণ করে থাকে খুব সহজে আপনারা এগুলোর মাধ্যমে তাদের ওয়েবসাইট থেকে হোস্টিং করে করতে পারবেন ।

5. MyLightHost এই হোস্টিং কোম্পানিতে ২০১৩ সালে তাদের যাত্রা শুরু করে । ওই কেমন কিছু বছরের মধ্যে এই কোম্পানিটি অনেক জনপ্রিয় হয়ে ওঠে মানুষের মধ্যে কারণ । এই ওয়েব হোস্টিং কোম্পানিতে টোয়েন্টি ফোর সেভেন সার্ভিস পাওয়া যায় কাস্টমার সাপোর্ট এখানে বিভিন্ন ধরনের হোস্টিং ভিপিএস সার্ভার শেয়ার হোস্টিংরিসেলার হোস্টিং ইত্যাদি বিভিন্ন ধরনের হোস্টিং পাওয়া যায় । এবং তাদের প্ল্যান শুরু হয় ২৫৪ টাকা থেকে শুরু করে বিভিন্ন ধরনের অফার রয়েছে তাদের তাদের প্রেমের মাধ্যম গুলো হল বিকাশ ডিবিবিএল ভিসা মাস্টার কার্ড সিটি ব্যাংক পেপাল ইত্যাদির মাধ্যমে পেমেন্ট করে খুব সহজেই আপনারা এই ওয়েব পোস্টিং কোম্পানি থেকে পোস্টিং কিনতে পারবেন এবং আপনার ওয়েবসাইট খুব সহজেই রান করতে পারবেন ।

 এইগুলোই হলো মূলত বাংলাদেশের সেরা পাঁচটি ওই পোস্টিং কোম্পানি তবে আমি বলছি না যে এগুলোই সবার থেকে সেরা এর থেকে ভালো কিছু থাকতে পারে কিন্তু এগুলো অত্যন্ত ভালো এবং উন্নতমান করে থাকে । 

Leave a Comment